হঠাৎ বৃষ্টি
- মোহাম্মদ ইরফান ২৭-০৪-২০২৪

কত মনোরম বৃষ্টি ঝড়ল
আঝোরে কাঁদল আকাশ
সারা দুনিয়া আঁধারে ডুবল
হৃদয় জুড়ালো বাতাস।

বজ্র পড়ল,সূর্য ডুবল
আকাশে ভরল মেঘ
আমের মুকুল ছিড়ে পড়েছে
বাড়ছে স্রোতের বেগ।

শুকনো পুকুর সিক্ত হল
রিক্ত হল চাষি
মুছিয়ে গেল ছিলেন যত
ময়লা,পঁচা,বাসি।

উদাস চোখে ক্ষুদার্থ কাক
দেখছে ঝড়ের ফোটা,
বিড়াল ছানা ভিজছে তবু
লাগছে অনেক মোটা।

তাপের চাপে হাঁপছিল সব
হয়েছে এখন শান্ত
ব্যাঙ ডাকছে ব্যাকুল হয়ে
হবেনা আর ক্ষান্ত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।